মডেলিং ও নাটকে অভিনয় করে ক্যারিয়ার শুরু করলেও এখন পুরোদস্তুর চলচ্চিত্র অভিনেতা ইমন। গত সপ্তাহে মুক্তি পেয়েছে তার অভিনীত একটি নতুন সিনেমা। মাঝেমধ্যে অবশ্য নাটকেও দেখা যায় তাকে। বিজ্ঞাপন তো রয়েছেই। পাশাপাশি চলচ্চিত্রশিল্পী সমিতির নির্বাচিত নেতা হিসাবে কাজও করছেন। অভিনয় এবং প্রাসঙ্গিক বিষয় নিয়ে আজকের ‘হ্যালো…’ বিভাগে কথা বলেছেন তিনি।

* কী নিয়ে এখন ব্যস্ত আছেন?

** মিডিয়ার কাজ নিয়েই ব্যস্ত আছি। অভিনয়, বিভিন্ন অনুষ্ঠানে অংশগ্রহণ এবং শিল্পী সমিতির বিভিন্ন কর্মকাণ্ড নিয়ে সময় কাটছে। আমি অভিনয়ে ব্যস্ত থাকতেই বেশি পছন্দ করি।

* সম্প্রতি আপনার অভিনীত একটি নতুন সিনেমা মুক্তি পেয়েছে। এটির সাড়া কেমন পাচ্ছেন?

** ‘লকডাউন লাভস্টোরি’ নামে এ সিনেমাটি পরিচালনা করেছেন শাহ আলম মণ্ডল। এটি একটি বিশেষ ধরনের গল্পের সিনেমা। মূলত করোনাকালে এক ছেলের প্রেম, ভালোবাসা ও অভিভাবকদের সঙ্গে সম্পর্কের বিষয়টিই এখানে তুলে ধরা হয়েছে। মুক্তির প্রথম দুই দিনে আশানুরূপ দর্শক দেখেছেন সিনেমাটি। সময় গড়ালে আরও দর্শক বৃদ্ধি পাবে বলে আশা করছি।

* করোনাকালেও তো ভালো কিছু সিনেমায় যুক্ত হয়েছেন। সেগুলোর কাজের খবর কী?

** গত বছর বেশকিছু ভালো গল্পের সিনেমায় অভিনয় করেছি। এগুলো হলো আলী জুলফিকার জাহেদীর পরিচালনায় ‘কাগজ’, সাইদুল ইসলাম রানার ‘বীরত্ব’, অঞ্জন আইচের ‘কানামাছি’। এ ছাড়া অঞ্জন আইচের পরিচালনায় ‘আগামীকাল’ নামের একটি সিনেমায় অভিনয় করেছিলাম তিন বছর আগে। সেটি এখন মুক্তির অপেক্ষায় আছে।

* অপেক্ষমাণ এ সিনেমাগুলো মুক্তি পেলে অভিনয় ক্যারিয়ারে কতটুকু সাফল্য যোগ হবে বলে মনে করেন?

** আমি গত কয়েক বছরে মানসম্মত গল্পের সিনেমাতেই অভিনয় করছি। এগুলো তেমন সিনেমাই। এসব সিনেমায় আমার চরিত্র নিয়ে অনুশীলন করেই অভিনয় করেছি। তাই প্রতিটি সিনেমা নিয়ে আমি বেশ আশাবাদী। সিনেমাগুলো আমার অভিনয় ক্যারিয়ারে ইতিবাচক প্রভাব ফেলবে বলেই মনে করছি।

* ঈদ আসন্ন। এবারের ঈদেও কি নাটক টেলিফিল্মে দেখা যাবে আপনাকে?

** এখনো প্রস্তাব পাইনি। ঈদের সময় নাটকে অভিনয় করলে বেশি ভালো লাগে। কারণ এ সময় নাটকের দর্শক থাকে বেশি। তবে নিজের ক্যারিয়ারে নেতিবাচক প্রভাব পড়ে এমন কাজ করার ইচ্ছা নেই। কারণ মানসম্মত কাজ করেই এখন পর্যন্ত দর্শকের ভালোবাসা পাচ্ছি।

* চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচিত নেতা আপনি। এ সংগঠনের কাজে সময় দিচ্ছেন কেমন?

** অন্যবারের মতো এবারও সহকর্মীরা আমাকে ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে নির্বাচিত করেছেন। ভালোবাসার প্রতিদান হিসাবে তাদের কল্যাণে কাজ করে যাচ্ছি। সমিতির প্রায় সব কাজের সঙ্গেই যুক্ত থাকি। আশা করছি সবার সহযোগিতায় আমার দায়িত্ব সঠিকভাবে পালন করে যেতে পারব।

 

 

কলমকথা/ বিথী